এসএসসি ফলাফল 2020 বাংলাদেশ সমস্ত শিক্ষা বোর্ডের ফলাফল। এসএসসি রেজাল্ট ২০২০ বাংলাদেশ সকল শিক্ষা বোর্ড ৩১ মে ২০২০ সালে প্রকাশ করবে। ভোকেশনাল বোর্ডের অধীনে মাধ্যমিক বিদ্যালয় শংসাপত্র (এসএসসি), Dhaাকিল ও সমমানের পরীক্ষা ২০২০ সোমবার (১ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে। ছেলেদের চেয়ে বেশি মেয়েরা এই বছর বাংলাদেশে স্কুল-ছাড়ার এসএসসি পরীক্ষা দিচ্ছে।

মোট 20,31,899 জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এর মধ্যে 10, 23, 217 জন শিক্ষার্থী পুরুষ এবং 10,08,687 জন মহিলা। এই পরীক্ষায় ছেলেদের তুলনায় ১৯ হাজার বেশি মেয়ে রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছেন, বাসস জানিয়েছে।

এসএসসি ফলাফল 2020 BD শিক্ষা বোর্ডের ফলাফল

বিগত বছরের তুলনায় কমপক্ষে ১2২,২7 more জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে চলেছে। ২৮, ১১৯ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩,১৪৩ টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে বলে নাহিদ জানান, বিদেশে অষ্টম কেন্দ্র থেকে ৪০৪ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে। এই পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের এসএসসি সরবরাহ করা হয় এবং তাদের কলেজে ভর্তির সুযোগ দেওয়া হয়। আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে আপনার এসএসসি ফলাফল 2020 দ্রুত পেতে চান তবে আমাদের সাথে থাকুন। আপনি এই ব্লগ থেকে সহজেই আপনার এসএসসি ফলাফল 2020 এবং এসএসসি বৃত্তির ফলাফল 2020 পেতে পারেন। শিক্ষা মন্ত্রক বাংলাদেশ মো। আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে আপনার ফলাফল পেতে পারেন।

এসএসসি পরীক্ষার ফলাফল 2020 প্রকাশের তারিখ

বছর এসএসসি ফলাফল ২০২০ প্রকাশিত হয়েছে ৩১ শে মেবছরের পঞ্চম মাস। সর্বশেষ এসএসসি ফলাফল ২০১৪ প্রকাশিত হয়েছে May মে, ২০১৪, এসএসসি ফলাফল ২০১৫ মে ৩০, ২০১৫, এসএসসি ফলাফল ২০১ 2016 ১১ মে, এসএসসি ফলাফল ২০১ 2017 মে, এসএসসি ফলাফল ২০১ 2018, 6th মে এসএসসি ফলাফল ২০১৮, 2019 মে এসএসসি ফলাফল ২০১৮।

এসএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ [সমস্ত বোর্ড]

এসএসসি ফলাফল ২০২০ বাংলাদেশ সকল শিক্ষা বোর্ড


এসএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ
তিনি বলেন, এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ পরীক্ষার 60০ দিনের মধ্যে ঘোষণা করা হবে। এবং আরও যোগ করেছেন "ফেসবুকে প্রশ্ন ফাঁস হলে বিটিআরসি তাত্ক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।" তিনি আরও বলেছিলেন যে বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কর্তৃপক্ষকেও যে কোনও সামাজিক যোগাযোগমাধ্যম বিশেষত ফেসবুকের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস নিয়ে যে কোনও ধরনের গুজব বন্ধে কাজ করতে বলা হয়েছে।


অনলাইনে বা ওয়েবসাইটের মাধ্যমে কীভাবে এসএসসি ফলাফল 2020 পাবেন

ফলাফলের দিন, দুপুর ২ টা ৩০ মিনিটের পরে এসএসসি ফলাফল ২০২০ chakrirkhobortoday.blogspot.com এ প্রকাশিত হবে। অনলাইন থেকে, এসএসসি ফলাফল ২০২০ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে will এটি 2020 সালের 31 মে দুপুরের পরে উপলব্ধ হবে SS এসএসসি পরীক্ষার ফলাফল পেতে আপনাকে অবশ্যই বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফলের আনুষ্ঠানিক ওয়েবসাইটটি দেখতে হবে: www.educationboardresults.gov.bd

আপনি কীভাবে এসএসসি রেজাল্ট 2020 এসএমএস মোবাইলে চেক করবেন?

এসএমএসের মাধ্যমে আপনার এসএসসি রেজাল্ট 2020 আপনার মোবাইল ফোনের মাধ্যমে পান, 1 ম আপনাকে বার্তা বিকল্পে যেতে হবে এবং এসএসসি / আলিম <> আপনার বোর্ডের নামের প্রথম তিনটি চিঠি <> রোল নম্বর <> 2020 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ : এসএসসি <স্পেস> ডিএইচএ <স্পেস> 153630 <স্পেস> 2020 16222 এ পাঠান

Bangladesh Education Board Code Name

DHA = Dhaka Board
BAR = Barisal Board
SYL = Sylhet Board
COM = Comilla Board
CHI= Chittagong Board
RAJ = Rajshahi Board
JES = Jessore   Board
DIN = Dinajpur Board
MAD = Madrasah Board

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

বরিশালের মাধ্যমিক শিক্ষা বোর্ড, (বিআইএসই) একটি স্বায়ত্তশাসিত সংস্থা যা মূলত এসএসসি পরীক্ষার ফলাফলের জন্য এবং সদ্য প্রতিষ্ঠিত বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে স্বীকৃতি প্রদানের জন্য দায়ী। বরিশাল শিক্ষা বোর্ড ১৯৯৯ সালে এর কার্যক্রম শুরু করে। এটি জেএসএসসি তিনটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষার আয়োজন করে। (জুনিয়র স্কুল শংসাপত্র) এস.এস.সি. (মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র) এবং এইচ.এস.সি. (উচ্চমাধ্যমিক শংসাপত্র) বরিশাল বিভাগ, বাংলাদেশ। অফিসিয়াল ওয়েব ঠিকানা: www.barisalboard.gov.bd

চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২০

মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম একটি স্বায়ত্তশাসিত সংস্থা, এসএসসি পরীক্ষার ফলাফল এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের জন্য এবং সদ্য প্রতিষ্ঠিত বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে স্বীকৃতি প্রদানের জন্য মূলত দায়ী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড ১৯৯৫ সালে এর কার্যক্রম শুরু করে। বাংলাদেশে গুণগত ও পরিমাণগত শিক্ষার জন্য ক্রমবর্ধমান সঠিক বিবেচনা করে বিআইএসই এটিকে শিক্ষাব্যবস্থার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের কেন্দ্র হিসাবে গড়ে তোলার চেষ্টা করছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

কুমিল্লা মাধ্যমিক শিক্ষা বোর্ড হ'ল একটি স্বায়ত্তশাসিত সংস্থা, যা এস.এস.সি. (মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র) পাবলিক পরীক্ষা এবং এসএসসি ফলাফল ২০২০ কুমিল্লা বিভাগের ৫ টি জেলার নিকটবর্তী। বোর্ডটি 1962 সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২০

সমগ্র মাধ্যমিক শিক্ষা বোর্ড, াকা সমগ্র Dhakaাকা বিভাগের ইংলিশ-মিডিয়াম স্কুল এবং মাদ্রাসা ব্যতীত সকল পাবলিক স্কুল পরিচালনার জন্য দায়বদ্ধ। 21াকা শিক্ষা বোর্ড ১৯২১ সালের May ই মে প্রতিষ্ঠিত হয় যা shাকা বকশীবাজারে অবস্থিত t এটি একটি স্বতন্ত্র সংস্থা এবং এসএসসি ফলাফল ২০২০ Dhakaাকা বোর্ড এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের জন্য দায়বদ্ধ। অফিসিয়াল ওয়েব ঠিকানা: dhakaeducationboard.gov.bd

দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

তিনি মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর (এখানে বিআইএসই নামে পরিচিত) এর কার্যক্রম ২০০ its সালে শুরু হয়েছিল। এর আগে এই শিক্ষাবোর্ডটি রাজশাহী শিক্ষা বোর্ডের মধ্যে ছিল। এটি একটি স্বতন্ত্র সংস্থা, সংগঠন, নিয়ন্ত্রণ, তদারকি, নিয়ন্ত্রণ এবং মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষার বিকাশের জন্য দায়ী। এসএসসি ফলাফল ২০২০

যশোর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2020

মাধ্যমিক শিক্ষা বোর্ড (বিআইএসই), যশোর ১৯ 19 in সালে খুলনা বিভাগের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। এই বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ন্ত্রণ করে এবং সংগঠন, নিয়ন্ত্রণ, তদারকি, এসএসসি রেজাল্ট নিয়ন্ত্রণ এবং ২০২০ শিক্ষার প্রতিষ্ঠানের জন্য একটি অধ্যাদেশের মাধ্যমে।

এসএসসি ফলাফল ময়মনসিংহ বোর্ড

ময়মনসিংহ বোর্ড থেকে এসএসসি ফাইনাল পরীক্ষার ২০২০ সালে অংশ নেওয়া সমস্ত শিক্ষার্থীও তাদের চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করছে। আমি কি সঠিক? হ্যাঁ, কারণ ময়মনসিংহ বোর্ড তাদের চূড়ান্ত এসএসসি ফলাফল 2020 তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনি তাদের ওয়েবসাইটের লিঙ্ক www.mymensingheducationboard.gov.bd এ ক্লিক করে এটি ডাউনলোড করতে পারবেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড বাংলাদেশ ইন্টারভিডিয়েট এবং মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানের সংগঠন, নিয়ন্ত্রণ, তদারকি, নিয়ন্ত্রণ ও বিকাশের জন্য একটি অধ্যাদেশের মাধ্যমে ২০২০ সালের ২৮ আগস্ট ময়মনসিংহ বিভাগের জন্য প্রতিষ্ঠিত হয়।

বিআইএসই ময়মনসিংহ ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর চারটি জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে যাত্রা শুরু করেছে। বর্তমানে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ১৮০০ টি স্বীকৃত এবং অস্থায়ীভাবে স্বীকৃত ২২৮ টি স্কুল এবং ২৩৫ টি কলেজ রয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

রাজশাহী মাধ্যমিক শিক্ষা বোর্ড ১৯১ সালে এটি কার্যক্রম শুরু করে। এসএসসি ফলাফল ২০২০ রাজশাহী বোর্ড এখানে প্রকাশ করবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক প্রতিষ্ঠানের উপর নিয়ন্ত্রন, নিয়ন্ত্রণ, তদারকি, নিয়ন্ত্রণ ও বিকাশ, পাবলিক পরীক্ষা অনুষ্ঠিতকরণের ফলাফল (এসএসসি এবং এইচএসসি পরীক্ষা) এবং স্বাস্থ্যকর একাডেমিক পরিবেশে শিক্ষার্থী ও শিক্ষকদের আগ্রহের প্রচারের জন্য বোর্ড দায়বদ্ধ । অফিসিয়াল ওয়েব ঠিকানা: www.rajshahieducationboard.gov.bd

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট একটি স্বতন্ত্র সংস্থা, যা সিলেট বিভাগের চারটি জেলায় পাবলিক পরীক্ষা (এসএসসি এবং এইচএসসি) করার জন্য দায়বদ্ধ। সিলেট শিক্ষা বোর্ড ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এসএসসি ফলাফল ২০২০ সিলেট শিক্ষা বোর্ড এখানে প্রকাশিত হবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2020

মাদ্রাসা শিক্ষা বোর্ড ১ 17৮০ সালে ব্রিটিশ সরকার প্রতিষ্ঠা করে বাংলার মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করে। তবে এর কার্যক্রম স্বাধীনভাবে 1979 সাল থেকে শুরু হয়। 1985 সালে দাখিল স্তরকে এসএসসির শিক্ষার মান দেওয়া হয়েছিল। দাখিল পরীক্ষার ফলাফল 2020 2020 মে প্রকাশিত হয়েছে।

ভোকেশনাল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০

ভোকেশনাল এডুকেশন বোর্ডের নাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডও। “পূর্ব পাকিস্তান কারিগরি শিক্ষা বোর্ড”, যা এখন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি)। বোর্ডের বর্তমান আকারে ১৯ 19৯ সালের জুন থেকে কার্যকর হবে। বিটিইবি প্রযুক্তিগত শিক্ষা এবং এসএসসি বৃত্তিমূলক পরীক্ষার ফলাফল ২০২০ এর আয়োজন, তদারকি, নিয়ন্ত্রণ, নিয়ন্ত্রণ ও বিকাশ করবে।

এসএসসি ভোকেশনাল রেজাল্ট 2020

এসএসসি ও এর সমমানের পরীক্ষার প্রথম দিন ১,65৫১,৫৩৩ এর মধ্যে মোট ,,৮২26 জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন, বাংলা প্রথম পত্র (বাধ্যতামূলক), সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলাদেশের বাংলা ভাষা ও সংস্কৃতি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। দাখিল ভোকেশনাল-এ কুরআন মজিদ ও তাজবিদের পরীক্ষা মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল, বাংলা -২ (১৯২১, ক্রিয়েটিভ) এবং এসএসসি ভোকেশনাল-এ বাংলা -২ (৮১১১, সৃজনশীল) অনুষ্ঠিত হয়েছিল।
Dhakaাকা বোর্ডে ৪৪7, রাজশাহী বোর্ডে ৪২১, কুমিল্লা বোর্ডে ৫১০, যশোর বোর্ডে ৪২৩, চট্টগ্রাম বোর্ডে ২ Chittagong৯, সিলেট বোর্ডে ২৫২, বরিশাল বোর্ডে ২৫০ এবং দিনাজপুর বোর্ডে ৩০6 জন অনুপস্থিত ছিলেন। এদিন মাদ্রাসা বোর্ডের অধীনে ২,59৯7 জন শিক্ষার্থী এবং টেকনিক্যাল বোর্ডের অধীনে ৯৮১ জন অনুপস্থিত ছিলেন। যশোর ও মাদ্রাসা বোর্ড উভয়ই একজন ছাত্রকে বহিষ্কার করেছে এবং পাঁচ জন ছাত্রকে কারিগরি বোর্ড থেকে বহিষ্কার করা হয়েছে।


People also ask (SSC Result FAQ)

১. আমি কীভাবে আমার এসএসসি ফলাফল জানতে পারি?

আপনি নিজের এসএসসি ফলাফল 2020 বিভিন্ন পদ্ধতি যেমন অনলাইন সিস্টেমের মাধ্যমে (অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে), এসএমএস এবং কিছু বিশ্বস্ত তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলি থেকে জানতে পারবেন।

২. এসএমএসের মাধ্যমে আমি কীভাবে আমার এসএসসি ফলাফল পরীক্ষা করতে পারি?

To check your SSC result by SMS, you have to send SMS from your mobile by typing SSC/Dakhil <Space> first 3 letters of your board name <Space> your roll number <Space> 2020 and then send to 16222.

৩. EIIN নম্বর দ্বারা এসএসসি রেজাল্ট ২০২০ কীভাবে পাবেন?+

EIIN নম্বরের মাধ্যমে এসএসসি ফলাফল পেতে  educationboardresults.gov.bd ওয়েবসাইটে যান, এসএসসি / এইচএসসি / জেএসসি / সমমানের ফলাফল, পরীক্ষার ধরণ, বছর, বোর্ড, প্রতিষ্ঠানের ফলাফল নির্বাচন করুন; EIIN নম্বর সরবরাহ করুন; সুরক্ষা কী টাইপ করুন এবং শেষ অবধি, ফলাফলের বিকল্পটি ক্লিক করুন।

৪. আমি কীভাবে নিবন্ধন নম্বর ছাড়াই আমার এসএসসি ফলাফল পরীক্ষা করতে পারি?

নিবন্ধকরণ নম্বর ছাড়াই অনলাইনে আপনার এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়ার জন্য আপনাকে প্রথমে www.educationboardresults.gov.bd দেখতে হবে। তারপরে, এসএসসি / দাখিল / সমমানের ফলাফলের বিকল্পটি ক্লিক করুন; বছর, বোর্ডের নাম, পৃথক ফলাফল চয়ন করুন; রোল নম্বর সরবরাহ করুন এবং সুরক্ষা কী টাইপ করুন এবং পরিশেষে, "ফলাফল পান" বিকল্পে ক্লিক করুন।

৫. অ্যাপের মাধ্যমে এসএসসি ফলাফল কীভাবে পরীক্ষা করবেন?

প্রথমত, আপনাকে গুগল প্লে স্টোর থেকে আপনার ফোনে এডুকেশনবোর্ডসালটস.কম অ্যাপগুলি ডাউনলোড করতে হবে এবং আপনার ফোনে ইনস্টল করতে হবে install তারপরে আপনার এসএসসি পরীক্ষার রোল এবং নিবন্ধকরণ নম্বর, পরীক্ষার বছর এবং বোর্ডের নাম প্রবেশ করিয়ে আপনাকে সাবমিট অপশনে ক্লিক করতে হবে। কয়েক মুহুর্তের মধ্যে, আপনি আপনার ফলাফল পাবেন।


সকল শিক্ষা বোর্ডের জন্য বাংলাদেশ এসএসসি ফলাফল ২০২০ খুব শিগগির প্রকাশিত হবে। আপনার যদি আরও কোনও তথ্যের প্রয়োজন হয় তবে নীচে মন্তব্য করুন বা ফেসবুকের মাধ্যমে আমাদের বার্তা দিন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব এর উত্তর দিব.

Post a Comment

Previous Post Next Post