দেশের অন্যান্য সকল পরীক্ষার সময়সূচীর পাশাপাশি এইচএসসি পরীক্ষার সময়সূচিও কর্তৃপক্ষের পরিবর্তিত হতে চলেছে। শিক্ষামন্ত্রণালয় সম্প্রতি এইচএসসি পরীক্ষার সংবাদ প্রকাশিত হয়েছে 11 ই আগস্ট 2020-এ। নিউজ অনুসারে, আমরা আপনার এইচএসসি পরীক্ষার পরিবর্তনের রুটিনের ঘোষণা পেয়েছি। শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা বোর্ডের কর্মকর্তারা ঘোষণা করেছেন যে এই বছর এইচএসসি এবং সমমানের পরীক্ষাটি বাংলাদেশে উপন্যাসের করোনভাইরাস হওয়ার ঘটনাটি বিলম্ব হতে চলেছে।

Latest HSC Exam News Update 2020
Latest HSC Exam News Update 2020

এইচএসসি পরীক্ষার পরিবর্তন রুটিনের আনুষ্ঠানিক ঘোষণা

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে যে এইচএসসি পরীক্ষা বিলম্বের আনুষ্ঠানিক ঘোষণা আগামী সোমবারের মধ্যে আসতে চলেছে। তাই যারা এই বছর এইচএসসি পরীক্ষায় বসার অপেক্ষায় রয়েছেন তাদের সর্বশেষ এইচএসসি পরীক্ষার খবরের জন্য অপেক্ষা করে সেই অনুসারে কাজ করা দরকার। আমরা বলব যে এটি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার জন্য কর্তৃপক্ষের একটি সময়ের দাবিতে সিদ্ধান্ত। আমরা বুঝতে পারি যে আপনারা অনেকে ইতিমধ্যে একটি ভাল প্রস্তুতি নিয়েছেন, তবে আপনাকে এখন বাস্তবতা গ্রহণ করতে হবে।

এইচএসসির রুটিন গুরুত্বপূর্ণ তারিখগুলি

  • Examination Starting Date: 3rd Week of September
  • Exam Finish Date: 3rd Week of October
  • Exam Time: 10:00AM to 1:00PM (Every exam day)
  • SSC Exam Duration: 3 Hours
  • Practical Exam Date: … October to … October 2020

এইচএসসি পরীক্ষার আপডেট নিউজ বাংলাদেশ

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিস্থিতিতে আমাদের দেশের সকল শিক্ষা বোর্ড প্রার্থীদের আপনার এইচএসসি প্রবেশপত্র বিতরণের প্রক্রিয়া পিছিয়ে দিয়েছে। সর্বশেষ এইচএসসি পরীক্ষার সংবাদটি ২১ শে মার্চ শনিবার করা হয়েছিল। 2020 সালের 28 আগস্ট পর্যন্ত কোনও প্রার্থী তাদের প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না The পরীক্ষার্থীদের বাড়িতে থাকতে এবং এই সময়টিতে পরীক্ষার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছিল। আমরা এটি বলতে চাই, আপনাকে আপনার প্রবেশপত্র সংগ্রহের বিষয়ে চিন্তা করার দরকার নেই। আপনারা সবাই নির্বিঘ্নে নির্ধারিত সময়ে এটি সংগ্রহ করতে সক্ষম হবেন।

স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা!

>> এক বেঞ্চে বসবে একজন পরীক্ষার্থী 
>> পরীক্ষা কেন্দ্রগুলাের গেটের সামনে রাখা হবে হ্যান্ড স্যানিটাইজার
>> করােনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ১৫ দিন পর শুরু হতে পারে পরীক্ষা

পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সেপ্টেম্বর মাসের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে শুরু হতে পারে। এইচএসসি ও সমমানের পরীক্ষা। ইতােমধ্যে একটি রােডম্যাপ তৈরি করে বিভিন্ন প্রস্তুতি শুরু করেছে শিক্ষা | বাের্ডগুলাে। করােনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পরীক্ষা শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা শিক্ষা বাের্ডের এক কর্মকর্তা বলেন, বর্তমানে সবকিছু সচল হচ্ছে। আগামী | সেপ্টেম্বরের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে এইচএসসি ও সমমানের পরীক্ষা আয়ােজনের লক্ষ্যমাত্রা | নিয়ে নতুনভাবে প্রস্তুতি শুরু করা হয়েছে।


এইচএসসি পরীক্ষা কি হবে?

শিক্ষার্থী এবং অভিভাবকরা গুগল অনুসন্ধান ইঞ্জিনে "এইচএসসি পরীক্ষা কি হবি" অনুসন্ধান করছে। যদিও এইচএসসি লিখিত পরীক্ষা 1 এপ্রিল 2020 থেকে 4 মে 2020 এবং এইচএসসি ব্যবহারিক পরীক্ষা 5 ই মে 2020 থেকে 13 মে 202 পর্যন্ত নির্ধারিত হয়েছে, আপনি এখন এইচএসসি পরীক্ষার পরিবর্তনের রুটিন গ্রহণ করতে চলেছেন।

এইচএসসি পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য গুরুত্বপূর্ণ সভা

২০২০ সালের ১১ ই আগস্ট বৃহস্পতিবার এক সভা অনুষ্ঠিত হয়েছিল, যেখানে সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় উপ-কমিটির সভাপতি এম। জিয়াউল হক শনিবার বলেছিলেন, “পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। এইচএসসি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত আগামী সোমবারের মধ্যেই ঘোষণা করা হবে। ”সেই সভায়, এই বছরের এইচএসসি পরীক্ষার বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছিল। এক্ষেত্রে এইচএসসি পরীক্ষার খবরের আনুষ্ঠানিক ঘোষণা মন্ত্রকের অনুমোদনের মাধ্যমে করা হবে।

যাইহোক, সরকার 2020 সালের 16 মার্চ ঘোষণা করেছে যে উপন্যাসের করোনভাইরাসটির প্রাদুর্ভাবের আতঙ্কের কারণে 2020 সালের 31 আগস্ট পর্যন্ত দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এদিন শিক্ষামন্ত্রী দিপু মনিও বলেছিলেন, পরীক্ষা শুরুর আগেই এই সিদ্ধান্ত নেওয়া হবে।

এইচএসসি পরীক্ষা 2020 সম্পর্কে সর্বশেষ সংবাদ

আশা করি, আপনি সকলেই ইতিমধ্যে এইচএসসি পরীক্ষার সংবাদ পেয়েছেন এবং সে অনুযায়ী উদ্যোগ নেওয়া শুরু করেছেন। যেহেতু আপনার এইচএসসি পরীক্ষার পরিবর্তনের রুটিন শীঘ্রই প্রকাশিত হতে চলেছে, আপনি এই সময়ের মধ্যে আপনার পড়াশোনা থেকে বিরক্ত হবেন না। বেশি চিন্তা না করে আপনার প্রস্তুতি চালিয়ে যাওয়া আপনার পক্ষে ভাল।



1 Comments

Post a Comment

Previous Post Next Post